৩৬তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ।

(অভয়নগর বার্তা অনলাইন ডেস্ক)

৩৬তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ।

৩৬তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। বিভিন্ন পদে দুই হাজার ৩২৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন।এছাড়া আরও তিন হাজার ৩০৮ জনকে প্রথম ও দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের জন্য অপেক্ষমান রাখা হয়েছে। মঙ্গলবার বিকালে ৩৬তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করেছে (পিএসি) http://bit.ly/2yva9xl

পিএসসির চেয়ারম্যান মোহাম্মদ সাদিক বিষয়টি নিশ্চিত করে বলেন, ৩৬তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় মোট ৫ হাজার ৬৩১ জন উত্তীর্ণ হয়েছেন। কিন্তু পদ স্বল্পতার জন্য ২ হাজার ৩২৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ করে বাকিদের নন-ক্যাডার পদে নিয়োগের জন্য রাখা হয়েছে। “এদের মধ্য থেকে সর্বোচ্চ সংখ্যক চাকরিপ্রার্থীকে নিয়োগ দেওয়ার লক্ষ্যে আমি প্রত্যেকটি মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছি।”আগামী সাত দিনের মধ্যে ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফলও প্রকাশ করা হবে।

বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েও যারা ক্যাডার পান না, তাদের মধ্য থেকে ফলাফলের ভিত্তিতে প্রথম ও দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ দেয়া হচ্ছে। এ ধরনের ক্ষেত্রে সংশ্লিষ্ট উত্তীর্ণ চাকরিপ্রার্থীকে সম্মতি জানিয়ে কমিশনে আবেদন করতে হয়।

৩৬তম বিসিএসের প্রিলিমিনারিতে দুই লাখ ১১ হাজার ৩২৬ জন চাকরিপ্রার্থী অংশ নেন। তাদের মধ্যে ১৩ হাজার ৮৩০ জনকে লিখিত পরীক্ষার জন্য মনোনীত করা হয়। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ৫ হাজার ৯৯০ জনের মৌখিক পরীক্ষা নেওয়ার পর চূড়ান্ত এই ফল ঘোষণা করল কমিশন।

২০১৫ সালের ৩১ মে ৩৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। সেখানে বিভিন্ন ক্যাডারে প্রথম শ্রেণির দুই হাজার ১৮০টি গেজেটেড কর্মকর্তা পদে নিয়োগ দেওয়ার কথা বলা হয়েছিল।

ফল জানবেন যেভাবে:
টেলিটক মোবাইল থেকে PSC লিখে স্পেস দিয়ে ৩৬ লিখে রেজিস্ট্রেশন নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠিয়ে ফল জানা যাবে। এছাড়া, পিএসসির ওয়েবসাইটে ওয়েবসাইটে পূর্ণাঙ্গ ফল জানা যাবে। ফলাফল জানতে এখানে ক্ল‌িক করুনঃ http://bit.ly/2yva9xl

Leave a Reply