যশোর শিক্ষাবোর্ড‌ের জেএসসি পরীক্ষার ২০০ খাতা হারানো সেই শিক্ষকের শাস্তির সিদ্ধান্ত।

যশোর শিক্ষাবোর্ড‌ের জেএসসি পরীক্ষার ২০০ খাতা হারানো সেই শিক্ষকের শাস্তির সিদ্ধান্ত।

যশোর প্রতিনিধি,অভয়নগরবার্তাঃ


যশোর শিক্ষাবোর্ডের জেএসসি পরীক্ষার আইসিটি বিষয়ের খাতা (উত্তরপত্র) হারানো শিক্ষক পিটুল মিত্রকে শাস্তি দেয়ার সিদ্ধান্ত হয়েছে। তাকে আগামী দুই বছর পরীক্ষক হওয়া থেকে বাদ রাখার সিদ্ধান্ত হয়েছে বলে জানায় শিক্ষাবোর্ড কর্তৃপক্ষ।

সূত্র জানায়, বাগেরহাটের কচুয়া আন্দার মানিক বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক পিটুল মিত্র গত শনিবার বোর্ড থেকে জেএসসি পরীক্ষার আইসিটি বিষয়ে ২শ’ খাতা মোটরসাইকেলের পেছনে বেঁধে নিয়ে বাড়ি ফিরছিলেন। ফেরার পথে যশোর অভয়নগরের নওয়াপাড়া রেলস্টেশনের কাছে খাতাগুলো মোটরসাইকেলের পেছন থেকে পড়ে যায়। তিনি খোঁজাখুঁজি করে খাতা না পেয়ে শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রককে জানান।

ওইদিন পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র যশোর কোতোয়ালি মডেল থানায় জিডি করেন। তবে তার পরের দিন সাইফুল ইসলাম নামে এক ট্রাক হেলপারের সহায়তায় হারানো ২শ’ পরীক্ষার খাতা ফিরে পায় যশোর শিক্ষাবোর্ড কর্তৃপক্ষ। তারপরেও খাতা হারানো ওই শিক্ষককে শাস্তির আওতায় আনা হচ্ছে বলে জানান শিক্ষাবোর্ডের উপপরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) সৈয়দ রকিবুল ইসলাম।

এ ব্যাপারে শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র জানান, শিক্ষক পিটুল মিত্র ইচ্ছাকৃত হোক বা অনিচ্ছাকৃত হোক পরীক্ষার খাতা হারিয়ে ফেলেন। এক্ষেত্রে প্রমাণিত হয়েছে ওই শিক্ষক দায়িত্ব পালনে যথাযথ সতর্কতা অবলম্বন করেননি। তাই তাকে শাস্তির আওতায় আনা হচ্ছে। শাস্তি হিসেবে অভিযুক্ত শিক্ষককে আগামী দুই বছর পরীক্ষক হওয়া থেকে বাদ রাখার সিদ্ধান্ত হয়েছে। শিক্ষাবোর্ডের আগামী সভায় সিদ্ধান্ত চূড়ান্ত করা হবে।

Leave a Reply