বিচারপতি আবদুল ওয়াহ্‌হাব মিঞা পদত্যাগ করেছেন।

বিচারপতি আবদুল ওয়াহ্‌হাব মিঞা

বিচারপতি আবদুল ওয়াহ্‌হাব মিঞা পদত্যাগ করেছেন।

রায়হান,ঢাকা।। অভয়নগরবার্তাঃ

আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি আবদুল ওয়াহ্‌হাব মিঞা পদত্যাগ করেছেন। শুক্রবার সন্ধ্যায় তিনি বঙ্গভবনে পদত্যাগপত্র পাঠিয়েছেন বলে একটি সূত্র নিশ্চিত করেছে।বিচারপতি আবদুল ওয়াহ্‌হাব মিঞা

[contact-form][contact-field label=”Name” type=”name” required=”true” /][contact-field label=”Email” type=”email” required=”true” /][contact-field label=”Website” type=”url” /][contact-field label=”Message” type=”textarea” /][/contact-form]

এর আগে শুক্রবার দুপুরে প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ পান সৈয়দ মাহমুদ হোসেন। শনিবার ২২তম প্রধান বিচারপতি হিসেবে শপথ নেবেন তিনি।

সূত্র জানায়, প্রধান বিচারপতির নিয়োগের পর সন্ধ্যায় রাষ্ট্রপতি আবদুল হামিদ বরাবর পদত্যাগপত্র পাঠান আবদুল ওয়াহ্‌হাব মিঞা। সন্ধ্যায় রাষ্ট্রপতির দফতর থেকে ওই পত্রটি গ্রহণ করা হয়। এর আগে শুক্রবার সকাল ১০টার দিকে আপিল বিভাগ থেকে প্রয়োজনীয় কাগজপত্র হেয়ার রোডের জাজেজ কমপ্লেক্সে বাসভবনে নিয়ে যান তিনি। চলতি বছরের নভেম্বরে তার অবসরে যাওয়ার কথা ছিল।

উল্লেখ্য, ২০১৭ সালের ৩ অক্টোবর তৎকালীন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ছুটিতে গেলে আবদুল ওয়াহ্‌হাব মিঞাকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি করা হয়। এরপর ছুটিতে থাকা অবস্থায় পদত্যাগ করেন সিনহা।

Leave a Reply